এক সন্ধ্যায় দারুচিনি দ্বীপ
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২৮-০৪-২০২৪

এক সন্ধ্যায় দারুচিনির দ্বীপে,
দিনমানের অংশু যবে নিভে
লোনাজলের পারাবার পাশে
করেছিনু চিৎকার উল্লাসে
আদ্র জগদ্বল তুলে ছিলে ঝড়
হৃদয় অন্দর পরে বহুদিন পর,
দিগন্তে হেরেছিনু হয়ে উৎসুক
আদিত্যাস্তে বিরহী সিন্ধুর বুক,
কত ছুটাছুটি কত কানাকানি
শ্রবণে তার কত গর্জন আহ্বানী,
শত গাথায় গাঁথা প্রবাল সঙ্গম
নিথর পাথরে জাগে স্পন্দন,
নিঃশূন্য ব্যথাতুর তিমির ঢাকে অপে
নিগূঢ়স্বপ্নে সন্ধ্যা নামে দারুচিনিদ্বীপে।

০৪/১০/২০১৭
আনন্দপল্লী, সিলেট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।